,

রামপুর গ্রামে মাঠ দখলদারদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে গ্রামবাসী

হবিগঞ্জ শহর সংলগ্ন রামপুর গ্রামের ঐতিহ্যবাহী খেলার মাঠ দখল প্রক্রিয়ার বিরুদ্ধে ফুঁসে উঠেছে গ্রামবাসী। এ প্রেক্ষিতে খেলার মাঠটি পরিদর্শন করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।
গতকাল ০২ আগস্ট বুধবার বিকেলে বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ এর নেতৃত্বে রামপুর খেলার মাঠ পরিদর্শনে যান প্রতিনিধিদল। ওই সময় তারা গ্রামবাসীর সঙ্গে মাঠের বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন। এলাকাবাসী জানাযায়, প্রায় শত বছর আগে থেকেই এই মাঠটিতে তারা প্রজন্ম পরম্পরায় খেলাধুলা করে বড় হয়েছেন। কিন্তু এলাকার একটি কুচক্রী মহল ভুয়া কাগজপত্র তৈরি করে মাঠটি দখল করে নিতে চাচ্ছে। অথচ গ্রামের যুব সমাজের নৈতিক মান সম্মান রক্ষার্থে মাঠটি দখলমুক্ত রাখা খুবই প্রয়োজন। মাঠ রক্ষায় গ্রামের নবীন-প্রবীণ সকলেই ঐক্যবদ্ধ হয়ে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
পরিদর্শনকালে প্রতিনিধিদলে ছিলেন বাপা হবিগঞ্জের সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি, নির্বাহী সদস্য ও সাবেক পৌর কমিশনার হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, যুগ্ম সম্পাদক সিদ্দিকী হারুন, সমাজকর্মী আব্দুর রকিব রনি, রিফাত আহমেদ দ্বীপ প্রমুখ।


     এই বিভাগের আরো খবর